• মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১ ১৪৩১

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৬

সাবেক এমপি এম এ মতিনের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২৪  

কুড়িগ্রাম-৩ (উলিপুর) আসনের সাবেক এমপি এম এ মতিনের বিরুদ্ধে বসতবাড়ি উচ্ছেদ করে জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আদালতে একটি মামলা বিচারাধীন।

ঘটনাটি ২০১৯ সালের হলেও তৎকালীন ক্ষমতাসীন দলের এমপি হওয়ায় ভয়ে মুখ খুলতে পারেনি ভুক্তভোগী পরিবারগুলো। গত ২০ আগস্ট ভুক্তভোগীরা ওই জমিতে গেলে আবারও তাদের ভয়ভীতি ও হুমকি দেওয়া হয়। পরে সোমবার (২৬ আগস্ট) এমপি মতিনসহ ১২ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতপরিচয় ৮০-৯০ জনের বিরুদ্ধে উলিপুর থানায় দ্বিতীয় দফায় অভিযোগ করেন ভুক্তভোগীরা।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার থেতরাই ইউনিয়নের কিশোরপুর বাড়াইপাড়া গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে আব্দুন নাছিরের (৪৬) সঙ্গে রামদাস ধনিরাম নূরপুর এলাকার জহুর উদ্দিনের ছেলে ফুলবাবু (৪৮) গংদের ৩১ শতক পৈতৃক বসতভিটা নিয়ে বিরোধ চলে আসছিল। এ বিষয়ে ২০১২ সাল থেকে একটি মামলা আদালতে বিচারাধীন। আব্দুন নাছির সাবেক এমপি এম এ মতিনের বড় ভাই আব্দুল করিমের মেয়ে জামাই।

সূত্র আরও জানায়, আদালতে মামলা চলাকালীন ২০১৯ সালের ২১ মে সাবেক এমপি এম এ মতিনের হুকুমে তার লোকজন অস্ত্রশস্ত্র নিয়ে ওই জমিতে থাকা সাতটি টিনের বসতঘর ভাঙচুর ও মালামাল লুট করে নিয়ে যান। যার আনুমানিক মূল্য ৬০ লাখ টাকা। পরে সেখানে গোডাউন ঘর নির্মাণ করা হয়। এ অবস্থায় ২০ আগস্ট সকালে ভুক্তভোগীরা বিরোধপূর্ণ জমিতে গেলে তাদের হুমকি-ধমকি দিয়ে তাড়িয়ে দেওয়া হয়।

ভুক্তভোগী ফুলবাবু বলেন, ২০১৯ সালে এম এ মতিন ক্ষমতায় ছিলেন। সেসময় থানায় মামলা করতে গেলেও পুলিশ নেয়নি। সুবিচার পেতে যেখানে যাওয়া দরকার প্রয়োজনে আমরা সেখানে যাবো।

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, বিষয়টি আদালতে বিচারাধীন। আদালতের নির্দেশনা ছাড়া আইনি পদক্ষেপ নেওয়া সম্ভব হচ্ছে না।

অভিযোগের বিষয়ে জানতে সাবেক এমপি এম এ মতিনের সঙ্গে মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –