• বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৪ ১৪৩১

  • || ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

ব্রহ্মপুত্রে গোসলে নে‌মে যুবক নিখোঁজ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২৪  

কুড়িগ্রামের রৌমারীতে ব্রহ্মপুত্র নদে গোসলে নেমে মো. শাহা আলম নামে এক যুবক নিখোঁজ হয়েছেন। রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার যাদুরচর ইউনিয়নের ধনারচরের গ্রাম এলাকায় এ দুর্ঘটনা ঘটে।ঘটনার পর ফায়ার সার্ভিসের ডুবরি দল ও স্থানীয়দের যৌথ তল্লাশি চললেও রোববার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত নিখোঁজ যুবকের সন্ধান মেলেনি।

নিখোঁজ শাহা আলম গাজীপুর জেলার সফিপুর উপজেলার সেনাবর গ্রামের রহম আলীর ছেলে। তিনি সফিপুর শহরের একটি গ্যারেজে মেকানিক হিসেবে কাজ করতেন। গত চারদিন আগে তিনি রৌমারীর ধনারচর পশ্চিম পাড়া গ্রামে নানা নুর ইসলামের বাড়িতে বেড়াতে আসেন।

নিখোঁজের পরিবার ও স্থানীয়রা জানায়, রোববার সকালে শাহা আলম তার নানা নুর ইসলাম ও মামাতো ভাই সাজিম হাসানসহ নানা বাড়ি সংলগ্ন ব্রহ্মপুত্র নদের পশ্চিম চরে জমি মাপতে যান। ফেরার পথে নানাকে বাড়ি যেতে বলে মামাতো ভাই সাজিমসহ ব্রহ্মপুত্র নদে গোসলে নামেন শাহা আলম। গোসল করার সময় তারা তীর থেকে খানিক দূরে সাঁতার কাটতে গেলে দুইজনই ডুবে যেতে থাকেন।

এ সময় সহায়তা চেয়ে সাজিম চিৎকার করলে পাশ দিয়ে যাওয়া একটি ডিঙি নৌকার মাঝি তাদের উদ্ধারে এগিয়ে যায়। নৌকাটি সাজিমকে উদ্ধার করতে সক্ষম হলেও ততক্ষণে শাহ আলম ব্রহ্মপুত্রে ডুবে যান।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবরি দল ঘটনাস্থলে পৌঁছে শাহ‍া আলমকে উদ্ধারে তল্লাশি শুরু করে। তবে এই প্রতিবেদন তৈরির সময় শেষ খবর পাওয়া পর্যন্ত তার সন্ধান মেলেনি।

রৌমারী কর্তিমারী ফায়ার সার্ভিস ইউনিটের স্টেশন ইনচার্জ আব্দুল আলিম বলেন, আমাদের ইউনিটে ডুবরি না থাকায় পার্শ্ববর্তী জেলা জামালপুর থেকে ফায়ার সার্ভিসের ডুবরি দল আনা হয়েছে। নদের দ‍ুর্ঘটনাস্থলে প্রায় ১৫-১৬ ফুট গভীরতা। তলদেশে কাদামাটি থাকায় উদ্ধার কাজ করতে কিছুটা বেগ পেতে হচ্ছে। ডুবুরি দল চেষ্টা অব্যাহত রেখেছে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –