• রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

শান্তিপূর্ণভাবে ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ মে ২০২৪  

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচনে শান্তি পূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ভোটকে সুষ্ঠু করতে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন।

বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিরতিহীন ভাবে তা বিকেল ৪টা পর্যন্ত চলবে। উপজেলার ৯২টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন সম্পন্ন হয়েছে।  

সহকারি রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ভূরুঙ্গামারী উপজেলার ১০টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা এক লাখ ৯৮ হাজার ৭৩৪ জন। ৯২টি কেন্দ্রে ৫৩৩টি বুথে সকাল ৮ থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। 

উক্ত নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন। চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান নূরন্নবী চৌধুরী ঘোড়া, উপজেলা বিএনপির বহিস্কৃত সাধারণ সম্পাদক ও তিলাই ইউপির সাবেক চেয়ারম্যান একেএম ফরিদুল হক শাহিন শিকদার মোটর সাইকেল, প্রভাষক ও সাংবাদিক রফিকুল ইসলাম হেলিকপ্টার ও পল্লী চিকিৎসক মতিয়ার রহমান জোড়া ফুল প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রভাষক মাহমুদুল হাসান টিউবওয়েল, বিশিষ্ট ব্যবসায়ী শাহজাহান আলী সোহাগ উড়োজাহাজ, একেএম গোলাম কাদের সিদ্দিকী রনি মাইক ও এস এম ফারুকুজ্জামান ফারুক তালা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শাহানারা বেগম মীরা কলস, সাবেক ভাইস চেয়ারম্যান ফরিদা পারভীন ফুটবল ও জেলা পরিষদ সদস্য জহির উদ্দিন ব্যাপারীর সহধর্মিনী মনোয়ারা বেগম সেলাই মেশিন প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন।

সহকারি রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম ফেরদৌস জানান, শান্তিপূর্ণ পরিবেশে সকাল থেকে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।  এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –