• বুধবার ০৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ১৯ ১৪৩১

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪৫

মুহূর্তে ছাই ৯ ব্যবসায়ীর কোটি টাকার সম্পদ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ জুন ২০২৪  

কুড়িগ্রাম সদরের পুরাতন পোস্ট অফিস পাড়ায় বিদ্যুতের শর্টসার্কিটের আগুনে পুড়ে গেছে ৯ ব্যবসায়ীর মালামালসহ ১৭টি ঘর। এতে প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ভুক্তভোগীরা।

স্থানীয়রা জানান, শুক্রবার দিবাগত মধ্যরাতে জেলা শহরের পুরাতন পোস্ট অফিস পাড়ার শাহাজাহান মিয়ার ঘরে আগুনের সুত্রপাত ঘটে। পরে তা মুহূর্তেই পাশের লাগোয়া সোহেল মিয়া, ফাতেমা বেগম, বদিউল্লাহ, কামাল মিয়া, বিপ্লব মিয়া, কহিনুর বেগম, রাবেয়া বেগম ও নুরজাহানের ঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্তরা জানান, ঘরে থাকা আসবাবপত্র, নগদ টাকা, স্বর্ণালংকার, দোকানের কসমেটিক, মালপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র সব পুড়ে গেছে। এতে প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সমিত চক্রবর্তী জানান, তিনি ব্যবসার কাজ শেষে একটু বাইরে গিয়েছিলেন। পরে এসে দেখেন, পাম্প চলছে না। এরপর সুইচ বন্ধ করে দেন। একটু পর সেচ পাম্প থেকে ধোঁয়া বের হয়। এরপর আগুন ধরে সবখানে ছড়িয়ে পড়ে। এ সময় তার তিনটি রুমের বিভিন্ন মালামাল, নগদ টাকা, ফ্রিজ ও আসবাপত্র পুড়ে যায়।

তিনি আরো জানান, তার সঙ্গে ৬টি কোম্পানির ডিলার শিপের ব্যবসা ছিল। সব মালামাল পুড়ে শেষ। শুধু নিজের জীবন নিয়ে বের হয়েছেন।

কামাল মিয়া নামের একজন ব্যবসায়ী জানান, তার তিনটি রুমে থাকা দুইটি এলএডি টেলিভিশন, ২টি বক্সখাট, ফ্রিজ, ৭টি ফ্যানসহ রুমে থাকা সব কিছু পুড়ে গেছে।

কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শরিফুল ইসলাম বলেন, বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে। আমরা খবর পাওয়া মাত্র গিয়ে দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনি। ক্ষয়ক্ষতির পরিমাণ জানা সম্ভব হয়নি। তবে ৯ জন ব্যবসায়ীর ১৭টি ঘর পুড়ে গেছে।

কুড়িগ্রাম সদর ইউএনও মুশফিকুল আলম হালিম বলেন, ভুক্তভোগী পরিবারগুলোর মধ্যে এক পরিবারে এসএসসি পরিক্ষার্থীর মেয়ের বই, খাতা ও জামাকাপড় পুড়ে গেছে। আমরা তাৎক্ষণিকভাবে তার সবকিছুর ব্যবস্থা করে দিয়েছি। এছাড়াও অন্যান্য ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সরকারিভাবে সহায়তা করতে প্রয়োজনীয় ব্যবস্থা করা হচ্ছে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –